৬ কার্তিক ১৪২৪ | শনিবার, অক্টোবর ২১, ২০১৭

Your Ad here
1170px X 100px

আদালতে হাজির হতে রোনালদোর প্রতি স্প্যানিশ আদালতের সমন

আদালতে হাজির হতে রোনালদোর প্রতি স্প্যানিশ আদালতের সমন

আগামী ৩১ জুলাই আদালতে হাজির হবার জন্য স্পেনের একটি আদালত রিয়াল মাদ্রিদ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর প্রতি সমন জারি করেছে। পর্তুগালের এই ফুটবল সুপার স্টারের বিরুদ্ধে ১৪.৭ মিলিয়ন ইউরোর কর ফাকির অভিযোগ করেছে দেশটির রাষ্ট্রীয় আইন কর্মকর্তার দপ্তর। 

 

২০১১ থেকে ২০১৪ সালের মধ্যে অফসোর কোম্পানির মাধ্যমে ৩২ বছর বয়সী রোনালদো উল্লেখিত ওই কর ফাঁকি দিয়েছে বলে দাবী করেছে সরকারী কৌসুলিরা। এ বিষয়ে মাদ্রিদের আদালতে শুনানির তারিখ ধার্য করা হয়েছে আগামী ৩১ জুলাই। 

 

ফোর্বস ম্যাগাজিনে বিশ্বের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া ক্রীড়াবিদ হিসেবে স্বীকৃতি পাওয়া রোনালদো ব্রিটিশ ভার্জিন আইসল্যান্ড ও আয়ারল্যান্ডের দুটি কোম্পানিতে বিনিয়োগের কথা বলে উল্লেখিত কর ফাকি দিয়েছেন বলে দাবী করেন রাষ্ট্রীয় কৌসুলিরা। তবে এই ঘটনায় দারুণ চটেছেন চার বারের বিশ্বসেরা খেতাব জয়ী রোনালদো। পরিষ্কার জানিয়ে দিয়েছেন বিষয়টি নিয়ে যদি তাকে কোন ধরনের সমস্যায় ফেলার চেষ্টা করা হয় তাহলে তিনি রিয়াল ছেড়ে চলে যাবেন। 

 

বর্তমানে কনফেডারেশন কাপে আন্তর্জাতিক দায়িত্ব পালনের জন্য রাশিয়ায় রয়েছে রোনালদো। টুর্নামেন্টটি শেষ হবে আগামী ২ জুলাই।

 

এদিকে রিয়াল মাদ্রিদ ছেড়ে রোনালদো কোথাও যাবেন না বলে জানিয়েছেন ক্লাবটির সভাপতি ফ্লোরেন্টিনো পেরেজ। তাকে পাবার জন্য ভিনদেশী কোন ক্লাবের পক্ষ থেকেও কোন প্রস্তাব রিয়াল কর্তৃপক্ষ পায়নি বলেও মঙ্গলবার উল্লেখ করেছেন তিনি। 

 

কর সংক্রান্ত জটিলতায় পড়ার পর অসন্তুষ্ট রোনালদো স্পেন ছেড়ে দেয়ার জন্য দ্রুত ম্যানচেষ্টার ইউনাইটেড সহ ইউরোপের শীর্ষ ক্লাবগুরোর সঙ্গে যোগাযোগ করেছেন বলে খবর বেরিয়েছে। তবে পেরেজ বলেন, ‘রোনালদো রিয়ালের খেলোয়াড়। আমরা যতক্ষণ চাইব ততক্ষণ তাকে সেখানেই খেলতে হবে। তাকে পাবার জন্য এখনো পর্যন্ত কোন ক্লাবের পক্ষ থেকে আমাদের কাছে প্রস্তাব আসেনি।’ বাসস।


Your Ad here
1170px X 100px