৮ কার্তিক ১৪২৪ | সোমবার, অক্টোবর ২৩, ২০১৭

Your Ad here
1170px X 100px

তোপের মুখে থাকা মুহিতের পাশে তোফায়েল

তোপের মুখে থাকা মুহিতের পাশে তোফায়েল

এবার তোপের মুখে থাকা অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের পাশে দাঁড়ালেন জ্যেষ্ঠ সংসদ সদস্য বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। বুধবার সংসদে আগামী অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর আলোচনায় অংশ নিয়ে তিনি বলেন, সম্মানিত মানুষকে সম্মান দিতে হয়। অর্থমন্ত্রীর প্রতি প্রধানমন্ত্রীর আস্থা আছে।

 

এর আগে গতকাল মঙ্গলবার সংসদে অর্থমন্ত্রী সম্পর্কে জাতীয় পার্টির জিয়া উদ্দিন আহমেদ বাবলুর বক্তব্যের পরিপ্রেক্ষিতে তোফায়েল আহমেদ বলেন, বাবলু যে ভাষায় অর্থমন্ত্রীর সমালোচনা করেছেন, তাঁর কাছ থেকে এটা আশা করেননি তিনি।

 

অর্থমন্ত্রীর বয়স নিয়ে কথা বলায় বাবলুকে উদ্দেশ্য করে বাণিজ্যমন্ত্রী বলেন, ‘আপনাদের নেতা এইচ এম এরশাদের বয়সের কথা চিন্তা করেন না? তাঁর বয়স অর্থমন্ত্রীর বয়সের চেয়ে পাঁচ বছর বেশি। তিনি একবার আপনাকে মহাসচিব বানান আবার হাওলাদারকে বানান।’

 

তোফায়েল বলেন, ‘তার নেতার (এরশাদ) বয়স ৮৬ বছরের বেশি। বাবলু যদি বলতেন, এরশাদের অনেক বয়স হয়েছে, পদত্যাগ করেন, তাহলে ভালো হতো।’

 

এরও আগে বাজেট আলোচনায় অংশ নিয়ে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিম, আবুল কালাম আজাদ ও মাহবুব উল আলম হানিফ অর্থমন্ত্রী সম্পর্কে কঠোর সমালোচনা করেন।

 

তোফায়েল বলেন, এটা প্রস্তাবিত বাজেট। চূড়ান্ত নয়। সবার আলোচনা গুরুত্ব দেয়া হবে। ২৮ জুন প্রধানমন্ত্রী বাজেট নিয়ে সমাপনী ভাষণ দেবেন। সেখানে অর্থমন্ত্রীর জন্য পরামর্শ থাকবে। তাঁর বিশ্বাস, বাজেট এমনভাবে পাস হবে যে মানুষ শুধু প্রশংসা করবে না, বলবে, এটা দেশের ইতিহাসে সর্বশ্রেষ্ঠ বাজেট।

 

ইত্তেফাক

Your Ad here
1170px X 100px